গ্রাহকের তথ্য ফাঁস, গ্রামীণফোনের বিরুদ্ধে মামলা

নিজস্ব প্রতিবেদকঃ
গ্রাহকের তথ্য ফাঁসের অভিযোগে দেশের শীর্ষ মোবাইল অপারেটর গ্রামীণফোনের বিরুদ্ধে মামলা করেছে পুলিশ। মামলায় গ্রামীণফোন ছাড়াও কাস্টমার কেয়ারের একজন প্রতিনিধিসহ দুজনকে আসামি করা হয়।

মঙ্গলবার বিকালে ডিএমপির তেজগাঁও বিভাগের উপকমিশনার (ডিসি) হারুন অর রশীদ তার কার্যালয়ে সাংবাদিকদের এ তথ্য জানান। জানা গেছে, হাতিরঝিল থানার পরিদর্শক মোহাম্মদ গোলাম আজম বাদী হয়ে মামলাটি করেছেন। হাতিরঝিল থানার মামলা নম্বর ২৪। টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ আইনে দায়ের করা মামলায় আসামিরা হলেন, গ্রামীণফোন লিমিটেড, রুবেল মাহমুদ অনীক ও পারভীন আক্তার।

ডিসি হারুন জানান, টেলিযোগাযোগ আইনে রাজধানীর হাতিরঝিল থানায় গ্রামীণফোনের বিরুদ্ধে একটি মামলা করা হয়েছে। গ্রাহকের অভিযোগের পরিপ্রেক্ষিতে মামলাটি করা হয়। তিনি বলেন, ‘ছয়জন গ্রাহক এরই মধ্যে তথ্যের মাধ্যমে প্রতারিত হওয়ার অভিযোগ করেছে পুলিশের কাছে। এরই মধ্যে মামলায় দুজনকে গ্রেফতার দেখানো হয়েছে। এরা হলো গ্রামীণফোনের কাস্টমার সার্ভিস ম্যানেজার রুবেল মাহমুদ অনীক ও প্রতারক পারভীন আক্তার।’
এই প্রতারকচক্র বিভিন্ন ধনাঢ্য গ্রাহকের ব্যক্তিগত তথ্য হাতিয়ে নিয়ে পরবর্তীতে সেগুলো ফাঁস করে দেওয়ার ভয় দেখিয়ে অর্থ আদায় করতো। সামাজিক হয়রানি ও মর্যাদাহানির ভয়ে অনেকে তাদের অর্থ দিতে বাধ্য হয়।

গ্রামীণফোনের বিরুদ্ধে পুলিশের মামলার বিষয়ে প্রতিষ্ঠানটি সাংবাদিকদের জানিয়েছে, গ্রামীণফোন কঠোর ডাটা প্রোটেকশন নীতিমালা ও ব্যবস্থা মেনে চলে। গণমাধ্যমে প্রকাশিত সংবাদের মাধ্যমে তারা অবগত হয়েছে যে, একজন জিপি ফ্র্যাঞ্চাইজি কর্মী (জিপিসিএফ) কথিত জালিয়াতির সঙ্গে জড়িত থাকার কারণে পুলিশ তদন্ত করছে। এই বিষয়ে গ্রামীণফোন সব আইন প্রয়োগকারী সংস্থাকে সম্পর্ণরুপে সহযোগিতা করবে।

Leave a Reply