১০ জানুয়ারি ঢাকায় আসছে ওয়েস্ট ইন্ডিজ

ওয়েস্ট ইন্ডিজের বাংলাদেশ সফর আগেই চূড়ান্ত হয়েছিল। তবে দিনক্ষণ ঠিক ছিল না। এবার সবকিছুই চূড়ান্ত হয়েছে। আগামী ১০ জানুয়ারি তারা ঢাকায় পৌঁছাবে। মঙ্গলবার ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেট বোর্ড সফরসূচী চূড়ান্তের বিষয়টি জানিয়েছে।
সফরে তারা তিন ম্যাচের ওয়ানডে এবং দুই ম্যাচের টেস্ট সিরিজে অংশ নেবে। আগের সফরসূচী সংক্ষিপ্ত করে নতুন সূচী নির্ধারণ করা হয়েছে। ১০ জানুয়ারি ঢাকায় পৌঁছানোর পর তিনদিন কোয়ারেন্টাইনে থাকবে তারা। পরে চারদিন অনুশীলনে অংশ নেবে। এরপর বিকেএসপিতে একটা অনুশীলন ম্যাচ খেলবে।
সফরে তারা ২০, ২২ ও ২৫ জানুয়ারিতে তিনটি ওয়ানডে খেলবে। সিরিজের প্রথম দুই ম্যাচ মিরপুরে এবং তৃতীয় ওয়ানডে চট্টগ্রামে অনুষ্ঠিত হবে। চট্টগ্রামে ৩ ফেব্রুয়ারি শুরু হবে প্রথম টেস্ট। চট্টগ্রামের এমএ আজিজ স্টেডিয়ামে একটি চারদিনের ম্যাচও খেলবে তারা। ১১ ফেব্রুয়ারি সফরের শেষ টেস্ট ম্যাচে অংশ নেবে তারা। এ ম্যাচটি ঢাকায় অনুষ্ঠিত হবে। টেস্ট ম্যাচ শেষে ১৬ ফেব্রুয়ারি ঢাকা ছাড়বে ওয়েস্ট ইন্ডিজ।
করোনাভাইরাস শুরুর পর এই প্রথম কোনো ক্রিকেট দল বাংলাদেশ সফরে আসছে। এর আগে পাকিস্তান, অস্ট্রেলিয়া, আয়ারল্যান্ড, নিউজিল্যান্ড ও শ্রীলঙ্কা বাংলাদেশে আসার কথা থাকলেও করোনাভাইরাসের কারণে সে সব সফর বাতিল হয়।


বাংলাদেশে ওয়েস্ট ইন্ডিজের সফরসূচী-
১০ জানুয়ারি: বাংলাদেশে পৌঁছাবে
১৮ জানুয়ারি: প্রস্তুতি ওয়ানডে ম্যাচ (বিকেএসপি)
২০ জানুয়ারি: প্রথম ওয়ানডে (মিরপুর)
২২ জানুয়ারি: দ্বিতীয় ওয়ানডে (মিরপুর)
২৫ জানুয়ারি: তৃতীয় ওয়ানডে (চট্টগ্রাম)
২৮-৩১ জানুয়ারি: চারদিনের প্রস্তুতি ম্যাচ (চট্টগ্রাম)
৩-৭ ফেব্রুয়ারি: প্রথম টেস্ট (চট্টগ্রাম)
১১-১৫ ফেব্রুয়ারি: দ্বিতীয় টেস্ট (মিরপুর)

Leave a Reply