অবুঝ দুই শিশুর মাকে জামিনে মুক্তির নির্দেশ হাই কোর্টের

নিজস্ব প্রতিবেদকঃ
চুরি ও মারধরের অভিযোগে নানির করা মামলায় পুরান ঢাকার অবুঝ দুই শিশুর মাকে জামিনে মুক্তির নির্দেশ দিয়েছে হাই কোর্ট।

বাবা মো. তোফায়েল ও মা ওয়াসিমা খাতুনের জামিন না হওয়ায় প্রতিবেশীর হাত ধরে কারাগার থেকে মঙ্গলবার (২২ ডিসেম্বর) বাড়ি ফিরতে হয়েছিল আড়াই বছরের ইয়াছিন ও সাড়ে ৩ বছরের টুম্পাকে। কিন্তু বিষয়টি নিয়ে গণমাধ্যমে সংবাদ প্রকাশের পর বুধবার (২৩ ডিসেম্বর) বিষয়টি হাই কোর্টের নজরে আনেন সুপ্রিম কোর্টের আইনজীবী মনিরুজ্জামান আসাদ, শিশির মনির ও কুমার দেবুল দে।

শুনানি শেষে আদালত দুই শিশুর মাকে দ্রুত মুক্তির নির্দেশ দেন এবং একইসঙ্গে তাদের বাবাকে কেন জামিন দেয়া হবে না, তা জানতে চেয়ে রুল জারি করেন আদালত। হাই কোর্টের বিচারপতি এম ইনায়েতুর রহিম ও বিচারপতি মোস্তাফিজুর রহমানের সমন্বয়ে গঠিত ভার্চুয়াল বেঞ্চ এ আদেশ দেন। জামিনের আদেশটি দ্রুত ই-মেইল ও ফ্যাক্সে পাঠানোর নির্দেশ দেন হাই কোর্ট।

পরে অ্যাডভোকেট শিশির মনির বলেন, আদালত শুনানি নিয়ে শিশু দুটির মাকে জামিনে মুক্তির নির্দেশ দিয়েছে। পাশাপাশি শিশু দুটির বাবার জামিনের বিষয়টি বিচারিক আদালতকে বিবেচনা করতে বলেছে।

“হাই কোর্টের আদেশের সঙ্গে সঙ্গে আমরা ঢাকার সংশ্লিষ্ট ম্যাজিস্ট্রেট আদালতের সঙ্গে যোগাযোগ করেছি। ম্যাজিস্ট্রেট মামুনুর রশিদ জানিয়েছেন, উচ্চ আদালতের নির্দেশে দুই শিশুর মাকে মুক্তি দিতে ব্যবস্থা নেওয়া হচ্ছে।”

চ্যানেলআদালতের বারান্দায় দুই শিশুর কান্না, জামিন পেলেন মা টোয়েন্টিফোরের ওই প্রতিবেদনে বলা হয়, শিশু দুটির নানি মোমেনা বেগম পারিবারিক কলহের জেরে নিজের মেয়ে ওয়াসিমা বেগম ও জামাতা তোফায়েলের বিরুদ্ধে চুরি ও মারধরের অভিযোগে বংশাল থানায় মামলা করেন। এই মামলায় তারা গ্রেপ্তার হয়ে গত শুক্রবার থেকে কারাগারে আছেন।

এ অবস্তায় আড়াই বছরের শিশু ইয়াছিন ও সাড়ে তিন বছরের টুম্পাকে দেখার কেউ নেই। মঙ্গলবার শিশু দুটিকে নিয়ে জামিনের জন্য ম্যাজিস্ট্রেট আদালতে হাজির হন প্রতিবেশীরা। কিন্তু আদালত শিশুদের বাবা-মাকে জামিন দেয়নি বলে জানানো হয় ওই প্রতিবেদনে।

 

শেয়ার করুন-

Leave a Reply