বিট পুলিশিং সেবা জনগণের দোরগোড়ায় পৌঁছে দিতে হবে: এসপি রংপুর

‘মুজিববর্ষের অঙ্গীকার পুলিশ হবে জনতার’ এ অঙ্গীকার সত্যিকার অর্থে বাস্তবায়ন করতে আমরা কাজ করছি। বিট পুলিশিং সেবা জনগণের দোরগোড়ায় পৌঁছে দিতে হবে।

বিট পুলিশিং বাড়ি বাড়ি, নিরাপদ সমাজ গড়ি প্রতিপাদ্যকে সামনে রেখে প্রতি মাসের ন্যায় তারাগঞ্জ থানার মাসিক অপরাধ সভায় রংপুরের পুলিশ সুপার বিপ্লব কুমার সরকার প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।

গতকাল সোমবার (১৫ ফেব্রুয়ারি) সকালে রংপুরের তারাগঞ্জ থানায় মাসিক অপরাধ ও আইন শৃঙ্খলা পর্যালোচনা সভা ভারপ্রাপ্ত কর্মকর্তার (ওসি) কক্ষে অনুষ্ঠিত হয়।

পুলিশ সুপার বলেন, প্রতিটি ইউনিয়ন, প্রতিটি ওয়ার্ডকে এক একটি বিট নির্ধারণ করা হয়েছে । নির্ধারিত বিট অফিসাররা তার এলাকায় আইনশৃঙ্খলা ভঙ্গকারী, দুষ্কৃতকারীদের তথ্য নিলে সহজেই প্রতিরোধ করা যাবে। দায়িত্বশীল অফিসার তার এলাকার জনতার সাথে মিলেমিশে কাজ করলে অপরাধ প্রবণতার মাত্রা কমে যাবে।
অপরাধ ও আইন শৃঙ্খলা পর্যালোচনা সভায় তারাগঞ্জ থানার সকল অফিসার ফোর্সদের উদ্দেশ্যে তিনি বলেন, মাদক নিরব ঘাতক। মাদক নির্মূলে নিয়মিত মাদকবিরোধী অভিযান পরিচালনা করতে হবে, যা মাদক নির্মূল না হওয়া পর্যন্ত অব্যাহত থাকবে।

ওসি আব্দুর শুকুর মিয়ার সভাপতিত্বে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন রংপুরের অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন ও অপরাধ) মধুসূদন রায় ও অতিরিক্ত পুলিশ সুপার (বি-সার্কেল) সিফাত-ই-রাব্বানসহ থানায় কর্মরত অফিসারগণ।

শেয়ার করুন-

Leave a Reply