যৌতুক মামলায় উলিপুর উপজেলার পান্ডুল ইউনিয়ন আ’ লীগ সভাপতি গ্রেপ্তার

উলিপুর (কুড়িগ্রাম) প্রতিনিধিঃ
কুড়িগ্রামের উলিপুর উপজেলার পান্ডুল ইউনিয়ন সভাপতি সিরাজুল ইসলামকে (৫৮) গ্রেপ্তার করেছে পুলিশ। দ্বিতীয় স্ত্রীর করা যৌতুক মামলায় তাঁকে বৃহস্পতিবার (১৮ ফেব্রুয়ারি) ১২ঘটিকায় কুড়িগ্রাম চীপ জুডিশিয়াল আদালত থেকে তাকে গ্রেপ্তার করা হয়।
মামলার এজাহার সূত্রে জানা গেছে, ২০২০ সালের জুন মাসে একই গ্রাম আমভদ্রপাড়ার মৃত আবু বক্কর সিদ্দিকের কন্যা রোজিনা বেগমের সাথে পান্ডুর ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি সিরাজুল ইসলামের প্রথম স্ত্রী থাকার পরেও দ্বিতীয় বিয়ে হয়। বিয়ের পর থেকে তারা স্বামী স্ত্রী হিসেবে সংসার করে আসছে। বিয়ের কিছুদিন পর থেকে দুই লক্ষ পঞ্চাশ হাজার টাকার যৌতুকের দাবী করে আসছে সিরাজুল ইসলাম ও তার পরিবার।
গত ২০২০ সালের ১ ডিসেম্বর  সকালে দাবীকৃত যৌতুকের টাকা না দেওয়ায় রোজিনাকে নির্যাতন করে বাড়ি থেকে বাহির করে দেন তারা। এর পর দফায় দফায় স্থানীয়ভাবে বিষয়টি নিষ্পত্তি করার চেষ্টা করেও ব্যর্থ হন এলাকাবাসী। পরে রোজিনা বেগম বাদী হয়ে ২০২০ সালের ২২ ডিসেম্বর যৌতুক নিরোধ আইনের ৩ ধারায় আদালতে মামলা দাখিল করেন। এ মামলার পরিপ্রেক্ষিতে আদালতে হাজিরা দিতে গেলে সিরাজুল ইসলামকে গ্রেপ্তার করে জেল হাজতে পাঠানো হয়।

Leave a Reply