২ হাজার ৭০০ কেজি জাটকাসহ আটক তিন

নিজস্ব প্রতিবেদক:

বাংলাদেশ কোস্ট গার্ডের পৃথক অভিযানে ২ হাজার ৭০০ কেজি (সাড়ে ৬৭ মন) জাটকা ও একটি পিকআপসহ তিনজনকে আটক করা হয়েছে। আজ মঙ্গলবার দুপুরে বাংলাদেশ কোস্ট গার্ড সদর দপ্তরের মিডিয়া কর্মকর্তা লেফটেন্যান্ট খন্দকার মুনিফ তকি এসব তথ্য জানান।

তিনি জানান, গোপন সংবাদের ভিত্তিতে আজ ৩০ মঙ্গলবার ভোর ৬টার সময় বাংলাদেশ কোস্ট গার্ড স্টেশান চাঁদপুর কর্তৃক হরিণা ফেরি ঘাট সংলগ্ন এলাকায় বিশেষ অভিযান পরিচালনা করে ১ হাজার ২০০ কেজি জাটকা ও একটি পিকআপসহ তিনজনকে আটক করা হয়। জব্দকৃত জাটকাগুলো নির্বাহী ম্যাজিস্ট্রেট কাজী মো. মেশকাতুল ইসলাম এবং সহকারী মৎস্য কর্মকর্তা আশিকুর রহমানের উপস্থিতে স্থানীয় এতিমখানা ও দুস্থদের মাঝে বিতরণ করা হয়।

তিনি জানান, আটককৃত তিনজনকে চাঁদপুর জেলা নির্বাহী ম্যাজিস্ট্রেট কাজী মো. মেশকাতুল ইসলাম কর্তৃক পরিচালিত ভ্রাম্যমাণ আদালতে প্রত্যেক ব্যক্তিকে এক বছর করে কারাদণ্ড দেওয়া হয় এবং জব্দকৃত পিকআপ (ঢাকা মেট্রো-ন-১৩-৫৩৪০) স্টেশান কমান্ডার চাঁদপুরের নিকট পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত সংরক্ষণের নির্দেশ প্রদান করেন।

কোস্ট গার্ডের এই কর্মকর্তা জানান, অপরদিকে, ভোর ৫টার সময় কোস্ট গার্ড স্টেশান পাগলা কর্তৃক সোয়ারি ঘাট সংলগ্ন এলাকায় অভিযান পরিচালনা করে আনুমানিক ১ হাজার ৫০০ কেজি জাটকা জব্দ করা হয়। অভিযান চলাকালে কোস্ট গার্ডের উপস্থিতি বুঝতে পেরে জাটকা ব্যবসায়ীরা পালিয়ে যাওয়ায় জাটকার প্রকৃত মালিককে আটক করা সম্ভব হয়নি। পরবর্তীতে জব্দকৃত জাটকাগুলো সহকারী মৎস্য প্রকল্প কর্মকর্তা মো. জামাল উদ্দিনের উপস্থিতিতে স্থানীয় এতিমখানা ও দুস্থদের মধ্যে বিতরণ করা হয়।

তিনি আরও জানান, বাংলাদেশ কোস্ট গার্ডের এখতিয়ারভুক্ত এলাকাসমূহে আইন-শৃঙ্খলা নিয়ন্ত্রণ, ডাকাতি দমন ও জননিরাপত্তা নিশ্চিতের পাশাপাশি অবৈধভাবে মৎস্য আহরণ, জাটকা নিধন রোধে নিয়মিত অভিযান অব্যাহত থাকবে।

শেয়ার করুন-

Leave a Reply