লালমনিরহাটে জামায়াত, হেফাজতের ৯ নেতা-কর্মী আটক

নিজস্ব সংবাদদাতাঃ

লালমনিরহাটের কালীগঞ্জ উপজেলায় গোপন বৈঠকের সময় জামায়াতের ইউনিয়ন আমির ও হেফাজতের নয় নেতা-কর্মীকে আটক করেছে পুলিশ। আটককৃতরা হলেন— উপজেলার তুষভান্ডার ইউনিয়নের কাশিরাম গ্রামের তুষভান্ডার ইউনিয়ন জামায়াতের আমির মোজাম্মেল হক (৫৫), একই গ্রামের জামায়াত সদস্য শাহীন ইসলাম (৩৭), আবু বক্কর (৭০) ও নজরুল ইসলাম (৫৮) এবং হেফাজত নেতা ফুয়াদ হোসেন (৪৩), সাবু মিয়া (৫০), বৈরাতি গ্রামের শহিদুল ইসলাম (৪০),হেফাজত সদস্য ফরিদুল ইসলাম (৩০) ও জামির বাড়ি গ্রামের হেফাজত সদস্য আবু সাঈদ (২৬)।

কালীগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আরজু মো. সাজ্জাদ হোসেন  জানিয়েছেন, গতকাল মঙ্গলবার রাত সাড়ে ১০টার দিকে উপজেলার তুষভান্ডার ইউনিয়নের কাশিরাম মুন্সির বাজার এলাকার একটি বাড়ি থেকে তাদের আটক করা হয়। সেসময় তাদের কাছ থেকে কিছু জিহাদি বই, লিফলেট ও চাঁদা আদায়ের রশিদ উদ্ধার করা হয়েছে বলেও জানিয়েছেন তিনি।

পুলিশ সূত্র জানিয়েছে, উপজেলার কাশিরাম মুন্সির বাজার এলাকার আবু বক্কর নামের এক জামায়াতকর্মীর বাড়িতে গোপন বৈঠক করছিলেন জামায়াত ও হেফাজতের কয়েকজন নেতাকর্মী। এমন গোপন সংবাদে থানা পুলিশ গতকাল রাতে ওই বাড়িতে অভিযান চালায়। পুলিশের উপস্থিতি টের পেয়ে কয়েকজন পালিয়ে গেলেও তুষভান্ডার ইউনিয়ন জামায়াতের আমির মোজাম্মেল হকসহ নয় জনকে আটক করা হয়।

ওসি জানিয়েছেন, পুলিশ বাদী হয়ে আটক ব্যক্তিদের বিরুদ্ধে থানায় মামলা করেছে। কী কারণে গোপন বৈঠকের আয়োজন করা হয়েছিল এবং সেখানে আর কারা উপস্থিত ছিলেন সে বিষয়ে জানতে থানায় তাদের জিজ্ঞাসাবাদ চলছে বলেও জানিয়েছেন তিনি।

শেয়ার করুন-

Leave a Reply